আজ- শনিবার, ১৮ই নভেম্বর, ২০১৭ ইং, ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
Email *

শিরোনাম

  বৃক্ষ রোপণের ৭ তারকা ও ১ শিল্পী       ‘পরিবর্তন চাই’ এর চার বছর       নামে কী বা আসে যায়       লৌহজং ‘সামাজিক আন্দোলন’ – আমার সুখ স্মৃতি       `একাত্তরের জননী’র সন্তানেরা       মনোয়ারাঃ সক্ষম সন্তানদের মরতে বসা মা       নদী-খাল উদ্ধারে সফল, সফলতার পথে এবং সম্ভাব্য অভিযান       মাছের পেটের রড থেকে গরাদঘরে       পাবনায় নৌ-র‌্যালিঃ নদী উদ্ধারে নতুন উদ্ভাবন       বন্যার্তদের জন্য দান নয় ঋণ শোধের আয়োজন       আক্রান্ত সিটিজেন জার্নালিজম       দক্ষিণাঞ্চলে দুই সপ্তাহব্যাপী নিম্নচাপঃ উদ্ভাবন ও সিটিজেন জার্নালিজম বিব্রত       আইনজীবীর হৃৎকম্পে কাঁপছে দেশ       পাবলিক পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতিচ্ছবি       জনশক্তিতে উদ্ভাবন       ফেইসবুক, বাংলাদেশ সরকার এবং রাজার ঘণ্টা       অধ্যক্ষ অনিমেষ ও সোশাল মিডিয়া       জনবান্ধব স্বাস্থ্যসেবায় সোশ্যাল মিডিয়া ও প্রথা ভাঙ্গার গল্প       শিয়ালের কামড় থেকে সোশাল মিডিয়ার কামড়       সোশাল মিডিয়া ইনোভেশন এ্যাওয়ার্ডের ১ বছর ১ মাস    

লেখকের কথা

সরকারী কর্মকর্তা জনাব মোঃ কোরবান আলী ও বেগম আছিয়া খাতুনের কনিষ্ঠ সন্তান মোঃ আতিকুর রহমান ১৯৭০ সালে খুলনায় জন্ম গ্রহণ করেন। তবে বেড়ে ওঠেন রাজশাহীর ধুলামাটিতে। ১৯৮৫ সালে সম্মিলিত মেধা তালিকায় ৩য় হয়ে রাজশাহী বোর্ড থেকে এস.এস.সি পাশ করেন এবং চ্যান্সেলর এ্যাওয়ার্ড লাভ করেন। তিনি বিতর্ক উপস্থিত বক্তৃতা, আবৃত্তিতে জাতীয় পুরস্কার প্রাপ্ত। তার শিক্ষা জীবন খুব বৈচিত্র্যময়। বিজ্ঞান শাখায় শিক্ষাজীবন শুরু করলেও চারুকলায় স্নাতক ডিগ্রী নেন এবং পরবর্তীতে এম.বি.এ ডিগ্রী লাভ করেন। তিনি অনেক চিত্র প্রদর্শনীতে অংশ নিয়েছেন এবং পেন্সিল স্কেচ -এ ১৯৯২ সালে কাজী হাসান হাবীব পুরস্কার লাভ করেন। কর্ম জীবনে একজন সরকারী কর্মকর্তা। বর্তমানে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, বগুড়াতে সহকারী পরিচালক হিসেবে কর্মরত আছেন।

লেখা পড়া, সাহিত্য সংস্কৃতির পাশাপাশি ক্রীড়াঙ্গনেও সমান আগ্রহ তার। ক্রিকেট নিয়ে জাতীয় দৈনিকে একসময় নিয়মিত লিখতেন। তার প্রথম বই Cultrure & Heritage of Bangladesh প্রকাশিত হয় ২০১২ সালে, ২০১৩ সালে প্রকাশ পায় দ্বিতীয় বই Consumer Behaviour এবং ২০১৪ সালে প্রকাশিত হয় Child Labour in Bangladesh : Psychological Perspective। তিনি বৈশাখী টিভির ‘আদালতের কাঠগড়ায়’ অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেন। SARS 85 এর সাধারণ সম্পাদক, ক্রীড়া লেখক সমিতির প্রাক্তন AGS, Google Rajshahi Local Guides এর প্রতিষ্ঠাতা মডারেটর ছাড়াও তিনি বাংলাদেশ ডায়বেটিক এ্যাসোসিয়েশনের আজীবন সদস্য।

13495363_1699889726894350_5205076202105799324_o
– লেখক

এছাড়াও তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের a2i প্রোগ্রামের Innovation In Public Service প্রশিক্ষণের একজন ফ্যাসিলিটেটর। আর www.bangla-sytney.com ওয়েবসাইট এর সাথে সূচনালগ্ন থেকে সম্পৃক্ত। তিনি মালয়েশিয়া, সিংগাপুর, অষ্ট্রেলিয়া, এবং ভারত ভ্রমণ করেছেন।