আজ- বৃহস্পতিবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
Email *

শিরোনাম

  বৃক্ষ রোপণের ৭ তারকা ও ১ শিল্পী       ‘পরিবর্তন চাই’ এর চার বছর       নামে কী বা আসে যায়       লৌহজং ‘সামাজিক আন্দোলন’ – আমার সুখ স্মৃতি       `একাত্তরের জননী’র সন্তানেরা       মনোয়ারাঃ সক্ষম সন্তানদের মরতে বসা মা       নদী-খাল উদ্ধারে সফল, সফলতার পথে এবং সম্ভাব্য অভিযান       মাছের পেটের রড থেকে গরাদঘরে       পাবনায় নৌ-র‌্যালিঃ নদী উদ্ধারে নতুন উদ্ভাবন       আক্রান্ত সিটিজেন জার্নালিজম       দক্ষিণাঞ্চলে দুই সপ্তাহব্যাপী নিম্নচাপঃ উদ্ভাবন ও সিটিজেন জার্নালিজম বিব্রত       আইনজীবীর হৃৎকম্পে কাঁপছে দেশ       পাবলিক পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতিচ্ছবি       জনশক্তিতে উদ্ভাবন       ফেইসবুক, বাংলাদেশ সরকার এবং রাজার ঘণ্টা       অধ্যক্ষ অনিমেষ ও সোশাল মিডিয়া       জনবান্ধব স্বাস্থ্যসেবায় সোশ্যাল মিডিয়া ও প্রথা ভাঙ্গার গল্প       শিয়ালের কামড় থেকে সোশাল মিডিয়ার কামড়       সোশাল মিডিয়া ইনোভেশন এ্যাওয়ার্ডের ১ বছর ১ মাস       দেশের প্রথম ‘স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং’ সম্মেলন    

শুভেচ্ছার মধ্যে শপথ

অনেকদিন আগে শোনা একটি ঘটনা মনে পড়লো। মওলানা ভাসানীকে পুলিশ রাজনৈতিক সভা করতে দেবে না। নিষেধাজ্ঞা জারী করা হয়েছে। বুদ্ধিদীপ্ত ভাসানী অনুরোধ করে শুধু মোনাজাতের অনুমতি নিয়ে জনসভায় যা যা বলতে চেয়েছিলেন সবই মোনাজাতের মধ্যে বলে দিলেন। পুলিশ তো হতবাক!

নীচের বার্তাটি মওলানা ভাসানীর মোনাজাতের মতো। এটি শুধু নবর্ষের শুভেচ্ছা বার্তা নয়, প্রতিটি সরকারী কর্মকর্তা/কর্মচারীর জন্য অবশ্য করণীয় শপথও। নব বাংলাদেশ বিনির্মাণে প্রজাতন্ত্রের প্রতিটি কর্মচারীর নিজের বিবেকের কাছে বেদবাক্যতূল্য ব্যক্তিগত শপথ। মিস্টির মধ্যে ঔষধ পুরে দেয়া কায়দায় শুভেচ্ছার মধ্যে শপথ। ভাল লাগলো, স্যার। শিখলাম। শপথও করলাম।

Categories: আইডিয়া