আজ- শনিবার, ২৫শে মে, ২০১৯ ইং, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
Email *

শিরোনাম

  Empathy, Patriotism & Commitment Group: একটু বিশ্লেষণ       বৃক্ষ রোপণের ৭ তারকা ও ১ শিল্পী       ‘পরিবর্তন চাই’ এর চার বছর       নামে কী বা আসে যায়       লৌহজং ‘সামাজিক আন্দোলন’ – আমার সুখ স্মৃতি       `একাত্তরের জননী’র সন্তানেরা       মনোয়ারাঃ সক্ষম সন্তানদের মরতে বসা মা       নদী-খাল উদ্ধারে সফল, সফলতার পথে এবং সম্ভাব্য অভিযান       মাছের পেটের রড থেকে গরাদঘরে       পাবনায় নৌ-র‌্যালিঃ নদী উদ্ধারে নতুন উদ্ভাবন       আক্রান্ত সিটিজেন জার্নালিজম       দক্ষিণাঞ্চলে দুই সপ্তাহব্যাপী নিম্নচাপঃ উদ্ভাবন ও সিটিজেন জার্নালিজম বিব্রত       আইনজীবীর হৃৎকম্পে কাঁপছে দেশ       পাবলিক পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতিচ্ছবি       জনশক্তিতে উদ্ভাবন       ফেইসবুক, বাংলাদেশ সরকার এবং রাজার ঘণ্টা       অধ্যক্ষ অনিমেষ ও সোশাল মিডিয়া       জনবান্ধব স্বাস্থ্যসেবায় সোশ্যাল মিডিয়া ও প্রথা ভাঙ্গার গল্প       শিয়ালের কামড় থেকে সোশাল মিডিয়ার কামড়       সোশাল মিডিয়া ইনোভেশন এ্যাওয়ার্ডের ১ বছর ১ মাস    

‘দেশটাকে পরিষ্কার করি দিবস ২০১৭’ ও জেলা প্রশাসন

Barisal16406611_1296763447084310_6511583710405601411_n৪ ফেব্রুয়ারী ২০১৭, শনিবার সামাজিক সংগঠন ‘পরিবর্তন চাই’ এর উদ্যোগে একযোগে সারাদেশে ৬৪টি জেলা ও বেশ কিছু উপজেলায় লক্ষাধিক স্বেচ্ছাসেবীর অংশগ্রহনে পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে ‘দেশটাকে পরিষ্কার করি দিবস-২০১৭’ পালিত হয়। বিভিন্ন জেলায় জেলা প্রশাসকগণ প্রধান অতিথী হিসাবে এতে অংশ নেন যেমন, বরিশাল, টাঙ্গাইল, বরগুনা, খুলনা, সিরাজগঞ্জ প্রভৃতি। কিন্তু বরিশাল ও টাঙ্গাইল এর দুই জেলা প্রশাসক যথাক্রমে জনাব গাজী সাইফ ও জনাব মাহবুব হোসেন শুধু প্রধান অতিথী হিসাবে নয় নিজের কর্মসূচি মনে করে পুরোপুরি সামনে থেকে নেতৃত্ব দেন সেজন্য পরিবর্তন চাই’ এর পক্ষ থেকে অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করি আগামীতে সকল জেলা প্রশাসক সক্রিয়ভাবে অংশগ্রহন করে ‘পরিবর্তন চাই’ কে উৎসাহিত ও শক্তিশালী করে পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্নকে বাস্তব করে তুলবেন।

উল্লেখ্য যে ২০১৫ সালে ‘পরিবর্তন চাই’ এর প্রথম দেশটাকে পরিষ্কার করি দিবসে ৪৩ জেলার ২০০০০ স্বেচ্ছাসেবী অংশগ্রহন করেছিল। ২০১৬ সালে দ্বিতীয়বার ৬৪ জেলায় ৭০০০০ স্বেচ্ছাসেবী অংমগ্রহন করে। এবার ২০১৭ সালে তৃতীয় দেশটাকে পরিষ্কার করি দিবসে একযোগে সারাদেশে ৬৪ জেলায় লক্ষাধিক পরিবর্তনকামী মানুষ পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয়।

Categories: ইভেন্ট