আজ- শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
Email *

শিরোনাম

  Empathy, Patriotism & Commitment Group: একটু বিশ্লেষণ       বৃক্ষ রোপণের ৭ তারকা ও ১ শিল্পী       ‘পরিবর্তন চাই’ এর চার বছর       নামে কী বা আসে যায়       লৌহজং ‘সামাজিক আন্দোলন’ – আমার সুখ স্মৃতি       `একাত্তরের জননী’র সন্তানেরা       মনোয়ারাঃ সক্ষম সন্তানদের মরতে বসা মা       নদী-খাল উদ্ধারে সফল, সফলতার পথে এবং সম্ভাব্য অভিযান       মাছের পেটের রড থেকে গরাদঘরে       পাবনায় নৌ-র‌্যালিঃ নদী উদ্ধারে নতুন উদ্ভাবন       আক্রান্ত সিটিজেন জার্নালিজম       দক্ষিণাঞ্চলে দুই সপ্তাহব্যাপী নিম্নচাপঃ উদ্ভাবন ও সিটিজেন জার্নালিজম বিব্রত       আইনজীবীর হৃৎকম্পে কাঁপছে দেশ       পাবলিক পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতিচ্ছবি       জনশক্তিতে উদ্ভাবন       ফেইসবুক, বাংলাদেশ সরকার এবং রাজার ঘণ্টা       অধ্যক্ষ অনিমেষ ও সোশাল মিডিয়া       জনবান্ধব স্বাস্থ্যসেবায় সোশ্যাল মিডিয়া ও প্রথা ভাঙ্গার গল্প       শিয়ালের কামড় থেকে সোশাল মিডিয়ার কামড়       সোশাল মিডিয়া ইনোভেশন এ্যাওয়ার্ডের ১ বছর ১ মাস    

জনপ্রশাসনে উদ্ভাবনের প্রথম বাংলা নিউজলেটার “সৃষ্টি সুখের উল্লাসে”

14697250_1743668615849794_1551302029_o

দেশব্যাপি নাগরিক সেবায় উদ্ভাবন বিষয়ে সরকারি কর্মকর্তা এবং সরকারি দপ্তরসমূহের বিভিন্ন উদ্যোগ, এ সংক্রান্ত সক্ষমতা বিষয়ক কর্মকাণ্ডের খবর, নিবন্ধ, মতামত ইত্যাদি বিষয়ে আপডেটেড থাকতে নিয়মিত পড়ুন জনপ্রশাসনে উদ্ভাবনের প্রথম বাংলা নিউজলেটার “সৃষ্টি সুখের উল্লাসে”। নীচের লিংকে গিয়ে ‘সাবসক্রাইব নিউজলোটার’ বাটন ক্লিক করে আপনার ইমেইল এ্যাড্রেস লিখে সাবসক্রাইব করুন। ভাববেন না সাবসক্রাইব করা হয়ে গেছে। এরপর যে ইমেইল এ্যাড্রেস দিয়ে সাবসক্রাইব করলেন সেই ইমেইল ওপেন করতে হবে। কনফার্মেশন লিংকসহ একটি ইমেইল পাওয়া যাবে। মেইলটি ওপেন করে কনফার্মেশন লিংকে ক্লিক করলে সাবসক্রিপশন সম্পূর্ণ হবে।
innovationnewsletter@a2i.pmo.gov.bd

নিউজলেটারে কোনো লেখা প্রকাশিত হলে সাথে সাথে জানতে পারবেন আপনি। এই নিউজলেটারে আপনার বা আপনার দপ্তরের উদ্ভাবনী উদ্যোগ, গল্প, খবর, নিবন্ধ ও মতামত প্রকাশ করতে পারেন।

সরকারী অফিসসমূহে কি কি উদ্ভাবন হয়েছে, কোন কোন উদ্ভাবন হতে যাচ্ছে, কিভাবে হচ্ছে, কেন হচ্ছে, কেন হচ্ছে না, এসবের ফিরিস্তি তুলে ধরার জন্য তৈরী হয়েছে বাংলা ভাষায় প্রথম ইনোভেশন নিউজলেটার ‘সৃষ্টি সুখের উল্লাসে’। মতামত দিয়ে, সমালোচনা করে সৃষ্টিকে সুন্দর করতে পারেন আপনি, আপনারা। রুখে দিতে পারেন অনাসৃষ্টিও। সাবসক্রাইব করে থাকতে পারেন উদ্ভাবনী সংস্কৃতির সাথে সাথে। সৃষ্টি সুখের না হোক সৃষ্টি দেখার উল্লাসও কম নয়। সে আপনি দেশে বিদেশে যেখানেই থাকুন।

জনপ্রশাসনে শতাধিক উদ্ভাবন ইতোমধ্যে সফলভাবে সম্পন্ন হয়েছে। কয়েকশো উদ্ভাবন পাইলটিং পর্যায়ে আছে। চার সহস্রাধিক কর্মকর্তা জনপ্রশাসনে উদ্ভাবন বিষয়ক প্রশিক্ষণপ্রাপ্ত হয়েছেন। মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুযায়ী দেশব্যাপী পাঁচ সহস্রাধিক কর্মকর্তার সমন্বয়ে ১০০০টির বেশী ইনোভেশন টিম গঠিত হয়েছে। ১৪৬২ জন চীফ ইনোভেশন অফিসার/ইনোভেশন অফিসার নিয়ে ১২টি থিমেটিক ইনোভেশন ফোরাম অনুষ্ঠিত হয়েছে। প্রায় ২৪০০ জন অংশগ্রহণকারী নিয়ে বিভাগ ও জেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়েছে ৩০টি ইনোভেশন সার্কেল্। ৪৭টি সোশ্যাল মিডিয়া সংলাপে ১৭৬৪৭ জন সরকারি কর্মকর্তা ও নাগরিক অংশগ্রহণ করেছেন। সকলকে অনুরোধ করছি নিউজলেটারটি সাবসক্রাইব করতে আর এই পোস্টটি শেয়ার করতে। একি কাজ অন্যদেরও করতে বলুন। এটি আপনাদের নিউজলেটার।

Categories: উদ্ভাবন